Search
Tuesday 17 May 2022
  • :
  • :

খুব শিগগিরই বাংলাদেশে আসার প্রতিশ্রুতি অস্ট্রেলিয়ার

খুব শিগগিরই বাংলাদেশে আসার প্রতিশ্রুতি অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক, ৩ অক্টোবর : খুব শিগগিরই অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরের প্রতিশ্রুতি দিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড।

সাদারল্যান্ড বলেন, টেস্ট সফর স্থগিত হওয়ায় বাংলাদেশের হতাশাটা তিনি বুঝতে পারছেন এবং যত তাড়াড়াড়ি সম্ভব বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) তিনি সিরিজের পুনঃসূচি ঘোষণার নিশ্চয়তা দিচ্ছেন। পশ্চিমাদের উপর হামলার হুমকির অজুহাত দেখিয়ে নির্ধারিত দুই টেস্টর বাংলাদেশ সফর স্থগিত করে সিএ। ঢাকায় ইতালীয় এক নাগরিক নিহত হওয়ায় নিজেদের সিদ্ধান্তে অনড় থাকে তারা।

ঢাকাতে দীর্ঘ আলোচনায় খেলোয়াড়দের সর্ব প্রকার নিশ্চয়তা দেয়া সত্ত্বেও খেলোয়াড় ও সাপোর্টিং সাফদের নিরাপত্তাকে প্রাধান্য দিয়ে অস্ট্রেলিয়া এ সফর স্থগিত করায় স্বাভাবিকভাবেই ক্ষুদ্ধ বিসিবি।

সিএ’র নিজস্ব ওয়েবসাইটে সাদারল্যান্ড বলেন, স্পস্টতই এটা বাংলাদেশের জন্য খুব, খুব হতাশার খবর। আমি মনে করছি আমরা তাদের হতাশাটা বুঝতে পারছি এবং তাদের প্রতি শ্রদ্ধাশীল।

‘কেবলমাত্র বাংলাদেশ ক্রিকেট নয় বাংলাদেশ সরকার এবং বাংলাদেশী ক্রিকেট সমর্থকদের জন্যও এটা অত্যন্ত কস্টের। এ সফরের জন্য তারা দীর্ঘদিন অপেক্ষা করে আসছিল।

‘বাংলাদেশ ক্রিকেট দারুণভাবে উঠে আসছে। আমরা তাদের বিরুদ্ধে খেলার চ্যালেঞ্জ মোকাবেলার অপেক্ষায় আছি এবং অবশ্যই অস্ট্রেলিয়া দলও। কেবল তাই নয়, বাংলাদেশে এই সফরে নিজেদেরকে প্রতিষ্ঠিত করার জন্য অস্ট্রেলিয়া দলের কতিপয় নতুন খেলোয়াড়ের জন্যও দারুন একটা সুযোগ ছিল।
‘নয় বছর আগে আমরা বাংলাদেশের মাটিতে টেস্ট ক্রিকেট খেলেছি অতএব স্বাভাবিকভাবেই বিশেষ করে সাম্প্রতিক সময়ে তাদের দলের পারফরমেন্স বিবেচনা করে আমাদের খেলার আগ্রহটাও আপনারা বুঝতে পারছেন।

‘আমরাও এ জন্য অপেক্ষা করছিলাম এবং এটা অত্যন্ত দুখের বিষয় যে সফরটা আমাদের স্থগিত করতে হয়েছে।

‘আমাদের সকলের যেটা জানা এবং বুঝা প্রয়োজন তা হলো বাংলাদেশের মানুষ ক্রিকেটকে অত্যন্ত ভালোবাসে এবং আমরা অনুধাবন করতে পারছি এটা বাংলাদেশী ক্রিকেট ভক্তদের খুবই কষ্ট দেবে।

‘খুব শিগগিরই আমরা বাংলাদেশের সঙ্গে ক্রিকেট খেলতে পারব বলে আশা করছি এবং অবশ্যই আমাদের প্রথম কাজটি হবে আমরা বিসিবির সঙ্গে বসতে চাই এবং এই সফরটিকে কখন আয়োজন করা যায় সে বিষয়ে কাজ করা।’




Leave a Reply

Your email address will not be published.