Search
Wednesday 18 May 2022
  • :
  • :

কিরগিজস্তানের কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ

কিরগিজস্তানের কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, ১৪ অক্টোবর : বিশ্বকাপ-২০১৮ এশিয়া অঞ্চলের বাছাইপর্বের ‘বি’ গ্রুপের ম্যাচে কিরগিজস্তানের বিপক্ষে আবারো হেরেছে বাংলাদেশ দল। মঙ্গলবার কিরগিজস্তানের বিশকেকের ডোলেন ওমুরজোকভ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে কিরগিজস্তান ২-০ গোলে হারায় বাংলাদেশকে। এর আগে ঢাকায় হোম ম্যাচে কিরগিজদের বিপক্ষে ৩-১ গোলে হেরেছিলো মামুনুলরা।

বিশকেকের ঠান্ডা আবহাওয়া তুলনামূলকভাবে ভালোই খেলেছে বাংলদেশ দল। নতুন কোচ ফ্যাবিও লোপেজও দলকে খেলিয়েছেন আক্রমনাত্মক পদ্ধতিতে। দলের খেলোয়াড়দের জায়গায়তেও পরিবর্তন আনেন এই নতুন কোচ। অধিনায়ক মামুনুল ইসলামকে প্লে-মেকারের জায়গা থেকে সরিয়ে খেলিয়েছেন উইংয়ে। আর মামুনুলের জায়গায় খেলেছেন কোমল।

ম্যাচে দুই অর্ধে দুটি গোল আদায় করে নেয় স্বাগতিক কিরগিজরা। প্রথমার্ধের ২৭ মিনিটে ভিতালিজ লাক্স গোল করে এগিয়ে দেন কিরগিজদের (১-০)। এরপর প্রথমার্ধের বাকিটা সময় আর কোনো গোল হয়নি। বিরতির পরও কিরগিজরা আক্রমণ করে খেলতে থাকে। এই অর্ধে অবশ্য বাংলাদেশও পাল্টা আক্রমণ চালিয়েছে কিরগিজদের দূর্গে। ম্যাচের একেবারে অন্তিম মূহূর্তে দ্বিতীয় গোল হজম করে মামুনুলরা। ৯০ মিনিটের সময় বাংলাদেশের রক্ষণ ভাগের ভুলে ইদার আমিরোভ গোল করেন (২-০)।

বিশ্বকাপ বাছাইপর্বে এ ৫ ম্যাচে ৪টি হেরেছে বাংলাদেশ দল। শুধুমাত্র ড্র করেছে তাজিকিস্তানের বিপক্ষে হোম ম্যাচে ১-১ গোলে। বাকি ম্যাচগুলোর মধ্যে কিরগিজস্তানের বিপক্ষে হোম ম্যাচে ৩-১ গোলে, জর্ডানের বিপক্ষে ৪-০ গোলে, অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে ৫-০ আর কিরগিজস্তানের বিপক্ষে ২-০ গোলে হার মেনেছে মামুনুলরা। গ্রুপে ৫ দলের মধ্যে বাংলাদেশের অবস্থান সবার নিচে। তাদের সংগ্রহ মাত্র এক পয়েন্ট।




Leave a Reply

Your email address will not be published.