Search
Tuesday 24 May 2022
  • :
  • :

কামরুলকে নেওয়া হলো সিলেটে

কামরুলকে নেওয়া হলো সিলেটে

সিলেট, ১৬ অক্টোবর : সিলেটে শিশু সামিউল আলম রাজনকে পিটিয়ে হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলামকে সিলেটে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে তাকে সিলেটে নেওয়া হয়েছে বলে এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছেন মহানগর পুলিশ কমিশনার কামরুল আহসান।

তিনি জানান, নিরাপত্তার কারণে রাতে কামরুলকে জালালাবাদ থানায় না রেখে নগরীর কোতোয়ালী থানার রাখা হবে। শুক্রবার তাকে আদালতে হাজির করা হবে।

এর আগে বৃহস্পতিবার দুপুর ২টা ৫৭ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি ০৪০ ফ্লাইটে রিয়াদ থেকে কামরুলকে নিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে পুলিশের তিন সদস্যের একটি প্রতিনিধি দল। ওই প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন পুলিশ সদর দফতরের অতিরিক্ত সুপার মাহাবুবুল করিম। দলের অন্য সদস্যরা হলেন- সিলেট মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ রহমতউল্লাহ ও সহকারী পুলিশ কমিশনার এএফএফ নেজাম উদ্দিন। গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে চুরির অভিযোগ তুলে খুঁটিতে বেঁধে ১৩ বছরের শিশু রাজনকে পিটিয়ে হত্যার পর পরই কামরুল সৌদি আরবে পালিয়ে যান। পরে প্রবাসীরা তাকে আটক করেন।

রাজনকে নির্যাতনের ঘটনার ভিডিত্ত অভিযুক্তরাই ফেসবুকসহ সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে দিয়েছিল। ওই দিন শিশু রাজনকে পেটানোয় কামরুলই বেশি সক্রিয় ছিল বলে ওই ভিডিওতে দেখা যায়।

এরপর এ নিয়ে দেশজুড়ে ক্ষোভের সৃষ্টি হয়। পরে কামরুলকে ফেরাতে ইন্টারপোলের মাধ্যমে উদ্যোগ নেয় বাংলাদেশ পুলিশ, জারি করা হয় রেড নোটিস।

কামরুলকে ফেরাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সৌদি কর্তৃপক্ষকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে অনুরোধ করলে তারা সম্মত হয়। এরপর সৌদি পুলিশের হেফাজতে থাকা কামরুলকে আনতে গত সোমবার ভোরে রিয়াদে যায় পুলিশের প্রতিনিধি দল।




Leave a Reply

Your email address will not be published.