Search
Sunday 22 May 2022
  • :
  • :

কঠোর নিরাপত্তায় শুরু হয়েছে তাজিয়া মিছিল

কঠোর নিরাপত্তায় শুরু হয়েছে তাজিয়া মিছিল

ঢাকা: কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে রাজধানীর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডে ঐতিহ্যবাহী হোসেইনী দালানের ইমাম বাড়া থেকে তাজিয়া মিছিল বের হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার পর মিছিলটি বের হয়।

মিছিলে কালো ও ছোটো ছোটো পতাকা হাতে বিপুলসংখ্যক নারী-পুরুষ ও শিশু অংশ নেন। ‘হায় হোসেন’, ‘হায় হোসেন’ বলে তারা বিলাপ করছেন।

এ ছাড়া মিছিলের সামনে আছে দুলদুল ঘোড়া (ইমাম হোসেনকে বহনকারী ঘোড়ার প্রতীক), জিন (বসার আসন) ও মাথার খাপসহ বিভিন্ন উপকরণ।

শোক মিছিলটি হোসেইনী দালন ইমাম বাড়া থেকে শুরু হয়ে বকশীবাজার, উর্দ্দু রোড, লালবাগ চৌরাস্তা হয়ে ঘোড়া শহীদের মাজার ও আজিমপুর হয়ে ধানমন্ডি জিগাতলায় গিয়ে শেষ হবে।

এর আগে, শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে দিকে হোসেইনী দালান চত্বরে পরপর তিনটি বোমার বিস্ফোরণ ঘটে। এতে সানজু নামে এক কিশোর নিহত হয়। আহত হন শতাধিক।

আহতদের ঢাকা মেডিকেল ও মিটফোর্ড মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হোসেইনী দালান কমিটির সভাপতি ফিরোজ হোসেন জানান, হোসেইনী দালানের ৪০০ বছরের ইতিহাসে এই প্রথম তাজিয়া মিছিলে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটলো। এ ঘটনায় আমার স্তব্ধ, শোকাহত, বিস্মিত।

এদিকে বোমা হামলার পর শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহিদুল হক, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশেল ঊর্ধ্বতন কর্মকর্তারা।




Leave a Reply

Your email address will not be published.