Search
Monday 24 February 2020
  • :
  • :

ওয়ার্নার-ফিঞ্চের শতকে উড়ে গেল ভারত

ওয়ার্নার-ফিঞ্চের শতকে উড়ে গেল ভারত

স্পোর্টস ডেস্ক, ১৫ জানুয়ারি : ব্যাট হাতে দ্যুতি ছড়ালেন ডেভিড ওয়ার্নার। তাকে সঙ্গ দিয়ে গেলেন অ্যারোন ফিঞ্চ। দুজনেই পেলেন দুর্দান্ত সেঞ্চুরির দেখা। ব্যস, এতেই কাজের কাজ করে নিয়েছে অস্ট্রেলিয়া। প্রথম ওয়ানডেতে স্বাগতিক ভারতকে ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

দাপুটে এ জয় দিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ক্যাপ্টেন অ্যারোন ফিঞ্চের দল।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো ছিল না ভারতের। দলীয় ১৩ রানের মাথায় তারা হারিয়ে ফেলে মারকুটে ওপেনার রোহিত শর্মাকে। তবে দ্বিতীয় উইকেট জুটিতে শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল ১২১ রানের জুটি গড়ে বিপদ কাটিয়ে দেন।

ধাওয়ান ৯ চার ও এক ছক্কায় ৯১ বলে ৭৪ রান করলেও লোকেশ রাহুল ফেরেন ৪৭ রান নিয়ে। দুজনের বিদায় নেওয়ার পর শুরু হয় ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিল।

মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সের পেস সামাল দিতে না পারায় পুরো ৫০ ওভারও খেলতে পারেনি ভারত। ৪৯.১ ওভারে তারা গুটিয়ে গেছে ২৫৫ রানে। ধাওয়ান-রাহুলের পর সর্বোচ্চ ২৮ রান করেন মাথায় বাউন্সারের আঘাত পাওয়া রিশব পান্থ।

তিনটি উইকেট শিকার করেন মিচেল স্টার্ক। দুটি করে উইকেট নেন প্যাট কামিন্স ও কেন রিচার্ডসন।

জবাবে কোনো উইকেট না হারিয়ে ডেভিড ওয়ার্নার ও অ্যারোন ফিঞ্চের শতকের ওপর করেই ৭৪ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা (২৫৮/৩৭.৪ ওভারে)।

১১২ বলে ১৭ চার ও তিন ছক্কায় ১২৮ রানের হার না মানা ইনিংস খেলেন ম্যাচ সেরা ওয়ার্নার। একদিনের ক্রিকেটে এ অজি উদ্বোধনী ব্যাটসম্যানের ১৮তম সেঞ্চুরি এটি। অধিনায়ক ফিঞ্চ ১১৪ বলে ১৩ চার ও দুই ছক্কায় ১১০ রানে অপরাজিত থেকে যান। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরি।