Search
Wednesday 18 May 2022
  • :
  • :

ওয়ানডে বোলিং র‍্যাঙ্কিংয়ে সাকিব ৪ নম্বরে

ওয়ানডে বোলিং র‍্যাঙ্কিংয়ে সাকিব ৪ নম্বরে

স্পোর্টস ডেস্ক, ২৭ অক্টোবর : আইসিসি ওয়ানডে বোলিং র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। দুই ধাপ এগিয়ে ৪ নম্বরে উঠে এসেছেন বাংলাদেশের সেরা এই ক্রিকেটার।

আইসিসির নতুন প্রকাশিত এই বোলিং র‍্যাঙ্কিংয়ে ইমরান তাহিরকে সরিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক।

ভারতের বিপক্ষে সদ্য শেষ হওয়া পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে মাত্র ৭ উইকেট পান তাহির। ফলে শীর্ষস্থান হারিয়ে চার ধাপ পিছিয়ে পঞ্চম স্থানে নেমে গেছেন এই প্রোটিয়া স্পিনার। আর গত মাসে ১ থেকে ২ নম্বরে নেমে যাওয়া স্টার্ক আবার তার হারানো রাজত্ব ফিরে পেলেন। ৭১৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন ২৫ বছর বয়সি এই পেসার।

ওয়ানডের নতুন বোলিং র‍্যাঙ্কিংয়ে এক ধাপ করে উন্নতি হয়েছে ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারিন ও নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্টের। ৭০৯ রেটিং পয়েন্ট নিয়ে ২ নম্বরে নারিন আর ৭০৫ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে রয়েছেন বোল্ট। ৬৯০ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে আছেন সাকিব। ৬৮৮ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে এখন তাহির।

দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন এক ধাপ পিছিয়ে ৬ নম্বরে নেমে গেছেন (৬৮২ পয়েন্ট)। এ ছাড়া মিচেল জনসন ৭ (৬৭২ পয়েন্ট), মরনে মরকেল ৮ (৬৬৬ পয়েন্ট), সাঈদ আজমল ৯ (৬৫৫ পয়েন্ট) ও রবিচন্দ্রন অশ্বিন ১০ নম্বরে (৬৪০ পয়েন্ট) রয়েছেন।




Leave a Reply

Your email address will not be published.