Search
Monday 10 August 2020
  • :
  • :

এশিয়া কাপ বাতিল বলেছেন গাঙ্গুলি

এশিয়া কাপ বাতিল বলেছেন গাঙ্গুলি

স্পোর্টস ডেস্ক, ৯ জুলাই : করোনা ভাইরাসের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশের সবগুলো দ্বিপাক্ষিক সিরিজই স্থগিত হয়েছে। বাকি রয়েছে শুধু এশিয়া কাপ। তবে এটিও স্থগিত হতে পারে সে নিয়ে শঙ্কার কোনো কমতি নেই।

কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেই দিয়েছেন বাতিল হয়ে গেছে এশিয়া কাপ। যদিও এনিয়ে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা জানায়নি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

উল্লেখ্য, সূচি অনুযায়ী এশিয়া কাপ সেপ্টেম্বরে হওয়ার কথা রয়েছে। টি-টোয়েন্টি সংস্করণে ৬ দলের এই টুর্নামেন্টের স্বাগতিক হিসেবে থাকছে পাকিস্তান।

মঙ্গলবার নিজের জন্মদিন উপলক্ষে কলকাতার আনন্দবাজার পত্রিকাকে দেয়া এক সাক্ষাত্কারে গাঙ্গুলি বলেন, ‘এশিয়া কাপ বাতিল হয়ে গেছে। এবারে আর হচ্ছে না। আমরা আইসিসির সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি। দেখা যাক, কবে ওরা চূড়ান্ত ঘোষণা করে। তারপরে আইপিএল নিয়ে আমরা সিদ্ধান্ত নেব। আমরা মাথায় রাখছি, যদি অক্টোবর-নভেম্বরের দিকে পরিস্থিতির উন্নতি হলে আইপিএল করা যায়। এই মুহূর্তে তার আগে ক্রিকেট শুরু হওয়ার সম্ভাবনা দেখছি না।’

সাক্ষাত্কারে ওঠে আসে টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রসঙ্গ। বৈশ্বিক এই আসরটি হবে কিনা, সে নিয়ে এখনো দোলাচলে ভুগছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। গাঙ্গুলিও বলছেন তাদের সময় দরকার, ‘টুর্নামেন্ট করার পরিকল্পনা থাকলে মেলবোর্নকে ছাড়াই করতে পারে আইসিসি।

বিশ্বকাপ হবে কিনা, তা পুরোপুরি আইসিসির সিদ্ধান্ত। আইসিসি হয়তো চেষ্টা করছে, সব দিক ভালোভাবে দেখে নিতে যে, বিশ্বকাপ আয়োজনের আর কোনো সম্ভাবনা আছে কি না। বিশ্বকাপের মুনাফা থেকে সব দেশকে আর্থিক অনুদানও দেয়া হয়। তা থেকে ক্রিকেট উন্নয়নের অনেক কাজ হয়। নানা দিক নিয়ে ভাবতে হচ্ছে। তাই হয়তো আইসিসি চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেনি।’