Search
Saturday 19 October 2019
  • :
  • :

এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশি যুবারা

এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশি যুবারা

স্পোর্টস ডেস্ক, ৯ সেপ্টেম্বর : অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে পৌঁছেছে বাংলাদেশি যুবারা। রোববার শ্রীলঙ্কার কলোম্বতো গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে নেপালের যুবাদের ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে এশিয়া কাপের সেমিতে পৌঁছেছে ক্ষুদে টাইগাররা।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলি। ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৪৫ রান তুলেন নেপালের দুই ব্যাটসম্যান রিত গৌতম ও পাওয়ান শরাফ। গৌতম ৩২ রানে আউট হয়ে গেলেও আরেক প্রান্ত আগলে রেখে ফিফটি তু্লে নেন আরেক ওপেনার পাওয়ান।

শেষ পর্যন্ত তার ৮১ রানের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬২ রান করে নেপালের যুবারা। বাংলাদেশের পক্ষে দুইটি করে উইকেট পান তানজিম হাসান সাকিব ও শাহিন আলম।

জবাব দিতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশি যুবারা। ১৯ রানে ২ উইকেট হারানোর পর স্কোরবোর্ডে ১০০ রান তোলার আগেই সাজঘরে ফেরেন আরও একজন। এরপর দলীয় ১৩২ রানের মাথায় চতুর্থ উইকেট হারানো বাংলাদেশের হাল ধরেন অধিনায়ক আকবর আলি ও শামিম হাসান।

১৪ চারে ৮২ বল থেকে আকবরের ৯৮ রান ও শামিমের ৪৫ বল থেকে ৪২ রানের উপর ভর করে শেষ পর্যন্ত ৪ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় পায় বাংলাদেশের যুবারা।