Search
Tuesday 17 May 2022
  • :
  • :

এমপি বদির দুর্নীতি মামলা চলবে

এমপি বদির দুর্নীতি মামলা চলবে

ঢাকা : অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের দায়ের করা মামলা বাতিল চেয়ে কক্সবাজার-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদির আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

মঙ্গলবার দুপুরে বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি মুহাম্মদ খুরশিদ আলম সরকারের বেঞ্চ এই খারিজ আদেশ দেয়।

এর আগে গত ৭ অক্টোবর হাইকোর্টের সাড়া না পেয়ে বদির আইনজীবী আব্দুল বাসেত মজুমদার মামলা বাতিলের আবেদন অন্য বেঞ্চে নেন, যেখানে আজ খারিজ আদেশ হলো।

আদালতে বদির পক্ষে শুনানি করেন আইনজীবী মুনসুরুল হক চৌধুরী ও প্রবীর হালদার। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

পরে দুদকের আইনজীবী বলেন, আগামী ১৮ নভেম্বর নিম্ন আদালতে এ মামলায় সাক্ষ্যগ্রহণের দিন রয়েছে। এ মামলার কার্যক্রম পরিচালায় কোনো বাধা আগেও ছিল না, এখনো নেই।

কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য বদির বিরুদ্ধে মামলাটির বিচার কার্যক্রম চলছে ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে। গত ৮ সেপ্টেম্বর আব্দুর রহমান বদির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত।

এর আগে গত ১ অক্টোবর হাইকোর্টে বদি এ মামলার বিষয়ে রিট আবেদন করলে সেটি খারিজ করে দেয় আদালত।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ১০ কোটি ৮৬ লাখ ৮১,৬৬৯ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন এবং অবৈধভাবে অর্জিত সম্পদের বৈধতা দেখাতে কম দামি সম্পদকে বেশি দাম (এক কোটি ৯৮ লাখ ৩,৩৭৫ টাকা) দেখানোর অভিযোগে গত বছরের ২১ আগস্ট মামলাটি করে দুদক।

এরপর গত বছরের ১২ অক্টোবর এ মামলায় এমপি বদি ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। আদালত আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

১৬ অক্টোবর মহানগর দায়রা ও জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত তার জামিনের আবেদন খারিজ করে। এ আদেশের পর বদি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। পরে আদালত ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন। ৩০ অক্টোবর তিনি কারাগার থেকে মুক্তি পান।




Leave a Reply

Your email address will not be published.