রংপুর, ৩ অক্টোবর : ঢাকার গুলশানে ইতালীয় নাগরিক খুনের এক সপ্তাহের মধ্যে রংপুরে দুর্বৃত্তের গুলিতে এক জাপানি নাগরিক নিহত হয়েছেন।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে কাউনিয়া উপজেলার আলুটারি মহিষওয়ালা মোড়ে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে বলে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানিয়েছেন।

স্থানীয়রা জানান, সকালে গ্রামের পথে হেঁটে যাওয়ার সময় তিনজন মুখোশধারী দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

তবে কারা কেন এই হত্যাকাণ্ড ঘটিয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। নিহত ওসি কনিও রংপুরের একটি কৃষি প্রকল্পে কর্মরত ছিলেন।

তবে অনেকেই বলছেন ওসি কনিও বাংলাদেশি বংশোদ্ভূত জাপানি নাগরিক। তবে এ বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

রংপুর জেলা পুলিশের কন্ট্রোল রুম অপারেটর এম এ মাজেদ জানান, খবর পেয়ে কোতোয়ালি, কাউনিয়া ও পীরগাছা থানার ওসিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে গেছেন। লাশ উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার সন্ধ্যায় রাজধানীর গুলশান ২ নম্বর সেকশনের ৯০ নম্বর সড়কে তাভেলা সিজার নামে এক ইতালির নাগরিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনার পর বাংলাদেশে অবস্থানরত তাদের নাগরিকদের সতর্ক করে দেয় যুক্তরাজ্য। দেশটির সরকারি ওয়েবসাইট গভ ডট ইউকেতে দেওয়া এক নির্দেশনায় বাংলাদেশে সাধারণ সন্ত্রাসী হুমকির কথা বলা হয়েছে।

বিদেশিদের যাতায়াতের স্থানসহ আরও বিভিন্ন স্থানে নির্বিচার হামলা হতে পারে বলে সতর্ক করা হয়েছে ওই নির্দেশনায়।

এ ঘটনার পর বাংলাদেশ সফর নিয়ে দোলাচলে থাকা অস্ট্রেলিয়া ক্রিকেট দল তাদের বাংলাদেশ সফর স্থগিত করে। বিষয়টি নিয়ে আলোচনা হওয়ার মধ্যে আবার এক বিদেশি নাগরিককে হত্যার ঘটনা ঘটলো।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *