Search
Wednesday 18 May 2022
  • :
  • :

এবার মামলার জালে নেইমারের মা

এবার মামলার জালে নেইমারের মা

স্পোর্টস ডেস্ক : ২০১৩ সালের জুনে ব্রাজিলের বিখ্যাত ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন নেইমার। প্রায় আড়াই বছর পরও আর্থিক লেনদেন সংক্রান্ত জালিয়াতির মামলা থেকে রেহাই পাননি ব্রাজিলের তারকা ফরোয়ার্ড। এখন তার মাকেও জড়িয়ে যেতে হচ্ছে মামলার জালে।

এতদিন স্পেনের জাতীয় আদালতের এই মামলা নেইমার, তাঁর বাবা এবং সান্তোসের বিরুদ্ধে ছিল। তবে এখন নেইমারের মা নাদিন গনসালভেস দা সিলভার বিরুদ্ধেও তদন্ত শুরু করার ঘোষণা দিয়েছেন স্পেনের এই আদালত। কারণ নেইমারের আর্থিক বিষয়-আশয় যে কোম্পানির মাধ্যমে পরিচালিত হয়, তার ৫০ শতাংশ শেয়ারই তাঁর মায়ের নামে।

নেইমারের বিরুদ্ধে জালিয়াতির মামলা করেছে ব্রাজিলের একটি বিনিয়োগকারী সংস্থা ডিআইএস। নেইমার সান্তোসের হয়ে খেলার সময় তাঁর দলবদল সংক্রান্ত স্বত্বের একটি অংশ ছিল সংস্থাটির অধিকারে। বার্সেলোনা ঘোষণার চেয়ে অনেক বেশি অর্থ দিয়ে নেইমারকে দলে নিয়ে এলেও তা প্রকাশ করেনি বলে অভিযোগ ডিআইএসের।

বার্সেলোনা জানিয়েছিল, নেইমারের সঙ্গে তাদের চুক্তির অঙ্ক পাঁচ কোটি ৭০ লাখ ইউরো। তবে স্প্যানিশ কর্তৃপক্ষ জানিয়েছে, অঙ্কটা আট কোটি ৩৩ লাখ ইউরো। ডিআইএসের বিশ্বাস, নেইমারকে যেন অন্য কোনো ক্লাব নিতে না পারে সেজন্য তাঁর ব্যবস্থাপনা কোম্পানিকে চার কোটি ইউরো দিয়েছিল বার্সা। এবং নেইমারের দলবদলের স্বত্ব ডিআইএসের অধিকারে থাকায় তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

নেইমারের দলবদল সংক্রান্ত জালিয়াতির অভিযোগ ওঠার পর বার্সেলোনার সভাপতির পদ থেকে সরে দাঁড়াতে বাধ্য হয়েছিলেন সান্দ্রো রোসেল।

কর ফাঁকির অভিযোগেও ব্রাজিলের একটি আদালতে নেইমারের বিরুদ্ধে মামলা চলছে।




Leave a Reply

Your email address will not be published.