Search
Thursday 19 May 2022
  • :
  • :

এবার জাগৃতির প্রকাশককে কুপিয়ে হত্যা

এবার জাগৃতির প্রকাশককে কুপিয়ে হত্যা

ঢাকা : রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর কর্ণধার ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার সন্ধ্যায় মার্কেটের তৃতীয় তলায় জাগৃতি প্রকাশনীর দোকানের ভেতরে এ ঘটনা ঘটে।

দুর্বৃত্তরা দীপনকে হত্যার পর দোকানটি বাইরে থেকে তালাবদ্ধ করে রাখে। পরে পুলিশ এসে তালা ভেঙে লাশ উদ্ধার করে। লাশ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়েছে পুলিশ।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক দীপনের নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রাক্তন অধ্যাপক ও বিশিষ্ট লেখক আবুল কাশেম ফজলুল হকের ছেলে ফয়সাল আরেফিন দীপন।

আবুল কাশেম ফজলুল হক জানান, লালমাটিয়ায় শুদ্ধস্বরের প্রকাশক দুর্বৃত্তদের হামলায় আহত হওয়ার খবর পাওয়ার পর দীপনের স্ত্রী তাকে জানান যে, তিনি অনেকবার ফোন করেও দীপনকে পাননি। পরে তিনি (দীপনের স্ত্রী) প্রকাশক সমিতির সভাপতি নাজমুল হাসান নাজুকে ফোন বিষয়টি জানান। নাজমুল হোসেনও ১৫-২০ বার ফোন করে দীপনকে না পেয়ে তার দোকানে যান। নাজমুল সেখানে গিয়ে দেখতে পান, দোকানের ভেতর থেকে রক্ত গড়িয়ে আসছে। এরপর নাজমুল দীপনের স্ত্রী, বাবা ও পুলিশকে বিষয়টি অবহিত করেন। পুলিশ এসে লাশ উদ্ধার করে।

দীপনের বাবা আরো জানান, গত বছর বইমেলার সময় দুর্বৃত্তদের হামলায় নিহত হওয়া ব্লগার অভিজিত রায়ের বন্ধু ছিল দীপন। জাগৃতি প্রকাশনী থেকে তিনি অভিজিতের কয়েকটি বই প্রকাশ করেন।




Leave a Reply

Your email address will not be published.