স্পোর্টস ডেস্ক, ১৪ সেপ্টেম্বর : বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা করা হয়েছে। ধারণা অনুযায়ী তুলনামূলক দুর্বল দলই পেয়েছে মুশফিকরা। মুশফিকুর মনে করছেন, এটাই অস্ট্রেলিয়াকে হারানোর সেরা সুযোগ।

সোমবার মিরপুর স্টেডিয়ামে ব্যাটিং অনুশীলন শেষে মুশফিক বলেন, অস্ট্রেলিয়াকে হারানোর এরচেয়ে বড় সুযোগ আর হয় না। আমরা অবশ্যই চেষ্টা করব দুটি টেস্ট ম্যাচে আমাদের শতভাগ বা তার চেয়ে বেশি দেয়ার।

সোমবার অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড দল ঘোষণা করেছে। খুব বেশি চমক নেই দলে। স্টিভেন স্মিথ পূর্ণ অধিনায়ক হিসেবে প্রথম বারের মতো টেস্টে সিরিজ খেলবেন। দলে চমক বলতে রয়েছেন দুই নতুন মুখ ক্যামেরন ব্যানক্রফট ও অ্যান্ড্র ফেকেটে।

অস্ট্রেলিয়া দল নিয়ে মুশফিক বলেন, এরকম দল প্রত্যাশিতই ছিল। কারণ হ্যাজলউড ও জনসন তো আগেই বিশ্রামে ছিল। আমরা যেটা ধারণা করেছিলাম তার মোটামুটি সবাই আসছে। দু’জন নতুন ক্রিকেটার আছে, তাদের সম্পর্কে আমাদের ধারণা নেই কিন্তু জানার মতো অনেক সময় আছে। ভুলে গেলে চলবে না তরুণ হলেও দলটা অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাঙওয়েল ওয়ানডে ও টি- ২০ ক্রিকেটে নিয়মিত খেলোয়াড় হলেও অনেকদিন পর টেস্ট দলে ফিরেছেন তিনি।

অস্ট্রেলিয়ার তরুণ দল নিয়ে তিনি বলেন, তরুণ দল আসছে বলে আমাদের সঙ্গে হারবে বিষয়টি এমন নয়।
অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের মূল অস্ত্র হতে পারে স্পিন। কিন্তু তাইজুল ইসলাম জন্ডিসে আক্রান্ত। মুশফিক জানালেন, তার জন্য বাংলাদেশ শেষ সময় পর্যন্ত অপেক্ষা করবে। তবে অস্ট্রেলিয়ার স্পিন বিভাগকেও দুর্বল ভাবছেন না মুশফিক। নাথান নায়নকে নিয়ে এখন থেকেই পরিকল্পনা শুরু করবেন কোচ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *