Search
Saturday 23 March 2019
  • :
  • :

এক যুগ পর পদ ছাড়ছেন পেপসিকোর সিইও

এক যুগ পর পদ ছাড়ছেন পেপসিকোর সিইও

ডেইলি রিপোর্ট ডেস্ক : দীর্ঘ এক যুগ দায়িত্ব পালনের পর পেপসিকোর প্রধান নির্বাহী পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন ইন্দ্রা নুই।

ভারতের তামিল নাড়ুতে জন্ম গ্রহণ করা নুই বিশ্বের সবচেয়ে উল্লেখযোগ্য সিইওদের একজন। সাম্প্রতিক বছরগুলোতে ফোর্বস ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী নারীর তালিকায় নিয়মিতভাবে এসেছে তার নাম।

টুইটারে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি-

Today is a day of mixed emotions for me. @PepsiCo has been my life for 24 years & part of my heart will always remain here. I’m proud of what we’ve done & excited for the future. I believe PepsiCo’s best days are yet to come. https://t.co/sSNfPgVK6W pic.twitter.com/170vIBHY5R

— Indra Nooyi (@IndraNooyi) August 6, 2018

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ইন্দ্রা নুই ২০০৬ সালে প্রধান নির্বাহীর দায়িত্ব নেওয়ার পর পেপসিকোর শেয়ারের দাম বেড়েছে ৭৮ শতাংশ। ৬২ বছর বয়সী এই নারী তার দীর্ঘ কর্মজীবনের পেপসিকোতেই কাটিয়েছেন ২৪ বছর। নুই এর পর পেপসিকোর চেয়ারম্যান হচ্ছেন কোম্পানির বর্তমান প্রেসিডেন্ট

সিইও পদে না থাকলেও ২০১৯ সাল পর্যন্ত পেপসিকো বোর্ডের চেয়ারম্যান থাকছেন নুই। তার কাছ থেকে আগামী ৩ অক্টোবর দায়িত্ব বুঝে নেবেন নতুন সিইও রামোন লেগুয়ের্তা।

আন্তর্জাতিক পর্যায়ে ইন্দ্রা নুইর সাফল্য ভারতের তরুণ প্রজন্মের মধ্যে বড় ধরনের প্রভাব ফেলেছে। চেন্নাইয়ে বড় হওয়া একটি মেয়ের বিশ্বের অন্যতম বৃহৎ কোম্পানির শীর্ষ পদে পৌঁছে যাওয়া ছিল তাদের জন্য দারুণ এক অনুপ্রেরণা।