Search
Tuesday 24 May 2022
  • :
  • :

একদিনের ক্রিকেট থেকে অবসর নিলেন ইউনিস খান

একদিনের ক্রিকেট থেকে অবসর নিলেন ইউনিস খান

স্পোর্টস ডেস্ক : একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনিস খান।

বুধবার আবু ধাবিতে শেখ জায়েদ স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচ হবে ইউনিস খানের ক্যারিয়ারের শেষ ওডিআই খেলা।

তিনি আজ আবু ধাবিতে এক বিবৃতিতে বলেছেন, পরিবার, স্ত্রী এবং ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে পরামর্শের ভিত্তিতে আমি আজ একদিনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যে দিবারাত্রির ম্যাচটি শুরু হওয়ার কয়েক ঘন্টা আগে এ ঘোষণা দেন তিনি। টেস্ট ক্রিকেটে পাকিস্তানের জন্য অনেক রেকর্ড গড়েছেন ইউনিস খান। তবে আজকের একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে তার অন্তর্ভূক্তিতে অনেকে বিস্ময় প্রকাশ করেছিলেন। কিন্তু অবসরের ঘোষণা দেয়ায় সবাই ধরে নিয়েছেন ইউনিসকে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলার সুযোগ দিয়েছে পিসিবি।

গত এপ্রিলে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ ক্রিকেটে খারাপ পারফরমেন্সের কারণে ইউনিস খানকে ওডিআই দল থেকে বাদ দেয়া হয়েছিল। বিশ্বকাপের ছয় ম্যাচে তিনি মোট ৭৭ রান করেছিলেন।

এদিকে ইউনিসের এ সিদ্ধান্তের বিরোধিতা করেছেন পাকিস্তানের প্রধান নির্বাচক হারুন রশিদ। তিনি মনে করেন, ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি ওডিআই সিরিজে ইউনিসের অভিজ্ঞতা কাজে লাগত। রশিদ বলেন, নিঃসন্দেহে তিনি বর্তমানে টেস্ট ক্রিকেটে ভালো ফর্মে আছেন এবং ওডিআই সিরিজের মিডল অর্ডার ব্যাটিংয়ে আমাদের (তার মতো) একজন সিনিয়র ব্যাটসম্যান প্রয়োজন।

এর আগে পাকিস্তানের ওডিআই ক্যাপ্টেন আজহার আলী সাংবাদিকদের জানিয়েছিলেন, একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ইউনিস খানের দুর্বল ফর্ম থাকা সত্ত্বেও আসন্ন সিরিজে তিনি ভালো খেলবেন বলে আশা করছেন তিনি।

২০০০ সালের ফেব্রুয়ারি মাসে করাচিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ডেব্যু হয়েছিল ইউনিস খানের। এরপর থেকে গত প্রায় ১৬ বছরে তিনি ২৬৪টি ওডিআই ম্যাচ খেলেছেন এবং আজ ২৬৫তম ম্যাচ খেলে অবসরে যাচ্ছেন তিনি। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এ পর্যন্ত তিনি ৭,২৪০ রান করেছেন। এর মধ্যে রয়েছে সাতটি শতক এবং ৪৮টি অর্ধশতক।




Leave a Reply

Your email address will not be published.