Search
Wednesday 18 May 2022
  • :
  • :

একই চেহারার দুজন 

একই চেহারার দুজন 
ডেস্ক:  স্রষ্টার পৃথিবীতে কত কাণ্ডই না ঘটে। নিজের চেহারার লোক যে থাকতে পারে এবিষয়টি অনেকের কাছেই অজানা থাকা স্বাভাবিক। আর একই চেহারার লোক কেবল সিনেমাতেই দেখা যায়। যেমন শবনম ছবিতে দীলিপকুমার দ্বৈত্য ভূমিকায় থেকে নায়িকাকে অবাক করে দিয়েছিলেন।
আমাদের আজিম, জাভেদ নায়করাজ রাজ্জাক সহ অনেকেই এমনই চরিত্রে অভিনয় করে মানুষকে তাক লাগিয়ে দিয়েছেন। তবে এবারে কিন্তু কোন অভিনয় নয়, নয় কোন চিত্রনাট্যের কাহিনী।  এবারে এটি একেবারেই বাস্তব।
ধরুন আপনি প্লেন বা প্নেনের টিকিট কেটেছেন। সঠিক দিনে, সঠিক সময়ে প্লেনে উঠে দেখলেন আপনার সিটে বসে রয়েছেন আপনারই ‘হমশকল’! একটু ঘাবড়ে যাওয়ার মতো হলেও বেশ মজার কিন্তু ব্যাপারটা? ঠিক এই ঘটনাটিই ঘটেছে গ্লাসগোর ফটোগ্রাফার নিল টমাস ডগলাস।
গলওয়ে যাওয়ার জন্য লন্ডন স্যানস্টেড থেকে রায়ান এয়ার ফ্লাইটের টিকিট কেটেছিলেন ডগলাস। প্লেনে উঠে দেখেন তাঁর সিটে বসে রয়েছেন ঠিক যেন তাঁর যমজ ভাই! দু’জনের চেহারা হুবুহু এক রকম তো বটেই, দাড়ির ধরনটাও একদম খাপে খাপে মিলে গিয়েছে। ডগলাস বলেন, ‘‘আমার সিটে আগে থেকেই এক জন বসেছিলেন। যখন তিনি আমার দিকে তাকালেন যেন মনে হল আমি নিজেকেই দেখছি।’’ দু’জনের সেলফি তুলে টুইটারে পোস্ট করেছেন ডগলাস। তার পর থেকে অন্তত হাজার বার রিটুইট করা হয়েছে সেই ছবি।
তবে সমাপতনের গল্পটা এখানেই শেষ নয়। গলওয়ে পৌঁছেও একই হোটেলে ওঠেন তাঁরা। রাতে পাবে গিয়ে দু’জনে এক সঙ্গে চুটিয়ে মজাও করেছেন।
এরপরেও জানা যায়নি হুবহু মিল থাকা এই দুজনে আদৈ যমজ কিনা?



Leave a Reply

Your email address will not be published.