Search
Saturday 23 March 2019
  • :
  • :

ঊর্ধ্বমুখি প্রবণতায চলছে লেনদেন

ঊর্ধ্বমুখি প্রবণতায চলছে লেনদেন

শেয়ারবাজার ডেস্ক, ১০ জুলাই : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে মূল্য সূচকের ঊর্ধ্বমুখি প্রবণতায় চলছে লেনদেন। দুপুর দুটা পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ১ হাজার ১৩ কোটি ৮ লাখ ২২ হাজার টাকার শেয়ার। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৬৩ কোটি ৯ লাখ ৭৬ হাজার ৭৪৫ টাকার শেয়ার। দুই স্টক এক্সচেঞ্জেই দর বেড়েছে অধিকাংশ সিকিউরিটিজের।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫০ দশমিক ২৭ পয়েন্ট বা দশমিক ৮৭ শতাংশ বেড়ে ৫ হাজার ৮২৪ দশমিক ৫৬ পয়েন্টে উন্নীত হয়। ১৩ দশমিক ৭৩ পয়েন্ট বা দশমিক ৬৫ শতাংশ বেড়ে ২ হাজার ১২২ দশমিক শূন্য ১ পয়েন্টে উঠেছে স্টক এক্সচেঞ্জটির ব্লু-চিপ সূচক ডিএস৩০। আর ৫ দশমিক ২২ পয়েন্ট বা দশমিক ৪ শতাংশ বেড়ে ১ হাজার ৩১৯ দশমিক ৩ পয়েন্টে অবস্থান করছে শরিয়াহ সূচক ডিএসইএস। ডিএসইতে লেনদেনকৃত সিকিউরিটিজের মধ্যে এ সময়ে দাম বেড়েছে ১৮২টির, কমেছে ১০৯টির ও অপরিবর্তিত ছিল ৩৬টির বাজারদর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইর ব্রড ইনডেক্স সিএসসিএক্স ৯৭ দশমিক ৯১ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৯১৭ দশমিক ১১ পয়েন্টে উন্নীত হয়। আর ৫৪ দশমিক শূন্য ৫ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ৮২৯ দশমিক ২৮ পয়েন্টে অবস্থান করছে স্টক এক্সচেঞ্জটির নির্বাচিত কোম্পানিগুলোর সূচক সিএসই ৩০। সিএসইতে এ সময়ে লেনদেনকৃত সিকিউরিটিজের মধ্যে দাম বেড়েছে ১৫৫টির, কমেছে ৮৬টির ও অপরিবর্তিত ছিল ১৬টির বাজারদর