Search
Thursday 19 May 2022
  • :
  • :

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শীর্ষে রিয়াল

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের চতুর্থ রাউন্ডে পিএসজিকে হারিয়ে গ্রুপের শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাব্যুতে ১-০ গোল জয় পায় রাফায়েল বেনিতেসের দল। তবে এর আগের লেগটি ড্র হয়।

ম্যাচের প্রথমার্ধে তেমন আক্রমণাত্মক রূপে দেখা যায়নি রিয়াল মাদ্রিদকে। ১১তম মিনিটে সের্হিও রামোসের ক্রসে হেড করতে গিয়ে রিয়ালের ইসকো আর পিএসজির সের্গে অরিয়েরের সংঘর্ষ হয়। এতে আহত হলেও খেলা চালিয়ে যান ইসকো।

১৫তম মিনিটে বক্সের সামনে চিয়াগো সিলভার কাছ থেকে বল কেড়ে নিলেও তা কাজে লাগাতে ব্যর্থ হন রোনালদো।

২১ তম মিনিটে আনহেল দি মারিয়ার বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে অরিয়ের ব্যাক পাস করলে তা পেয়ে যান ব্লাসি মাতুইদি। কিন্তু তার শট সরাসরি চলে যায় রিয়াল গোলরক্ষকের কাছে। এর কিছু পর আবারো ব্যর্থ হয় পিএসজি।

২৬তম মিনিটে বক্সের বাইরে থেকে নেয়া রোনালদোর ফ্রি কিক ইব্রাহিমোভিচের মাথায় লেগে দিক পরিবর্তন করলেও গতি কমে যাওয়ায় পিএসজির গোলরক্ষক অনায়াসে গ্লাভসবন্দি করেন। তিন মিনিট পর অতিথি দলের স্ট্রাইকার ইব্রাহিমোভিচের বাঁকানো ফ্রি কিকও লক্ষ্যে থাকেনি।

৩৫তম মিনিটের গোল এগিয়ে যায় স্বাগতিক রিয়াল। বক্সের বেশ খানিকটা ওপর থেকে টনি ক্রুসের জোরালো শট পিএসজির এক খেলোয়াড়ের শরীরে লাগলে বাম দিকে থাকা নাচো বল পেয়ে যান। তিনি পিএসজি গোলরক্ষক কেভিন ট্র্যাপকে বোকা বানিয়ে জালে বল জড়ান।

সমতায় ফিরতে পিএসজি মরিয়া হয়ে উঠলেও তাদের একাধিক সুযোগ নষ্ট হয়।

৭৪তম মিনিটে রিয়ালের ব্যবধান দ্বিগুণ করার একটি সুযোগ আসে। কিন্তু সেটি ফিরিয়ে দেন পিএসজি গোলরক্ষক।

শেষদিকে পিএসজির সমতায় ফেরার স্বপ্নে বাধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট।

৮৯তম মিনিটে দি মারিয়ার ফ্রি কিক ‍ওপরের পোস্টে লেগে ফিরলে পিএসজির  শেষ আশাটাও হতাশায় রূপ নেয়।

১০ পয়েন্ট ‘এ’ গ্রুপের শীর্ষে রয়েছে রিয়াল। সাত পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে পিএসজি। শাখতার ও মালমো দুই দলের পয়েন্ট তিন করে হলেও গোল পার্থক্যে তৃতীয় শাখতার, চতুর্থ মালমো অবস্থানে রয়েছে।




Leave a Reply

Your email address will not be published.