Search
Sunday 28 February 2021
  • :
  • :

উইকেটের দেখা নাই, হতাশ বাংলাদেশ

উইকেটের দেখা নাই, হতাশ বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, ৭ ফেব্রুয়ারি : চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনের প্রথম সেশনে শুধুই হতাশা বাংলাদেশ শিবিরে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে চতুর্থ উইকেটে বেশ জমে গেছে মায়ার্স ও বনার। কয়েকটি ক্যাচ, রিভিউ না নেয়ার হতাশায় পুড়ছে স্বাগতিক শিবির। লাঞ্চ অবধি তাই নির্ভার ক্যারিবীয়রা। পড়েনি কোনো উইকেট।

আগের দিন ৩ উইকেটে ১১০ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। রোববার পঞ্চম দিনে লাঞ্চ বিরতির আগ পর্যন্ত দলটির সংগ্রহ ৩ উইকেটে ১৯৭ রান। আগের দিনে ৩৭ রানে অপরাজিত থাকা মায়ার্স রয়েছেন সেঞ্চুরির পথে। ১৫৩ বলে ৯১ রান তার। ১৫ রানে অপরাজিত থাকা বনার রয়েছেন ফিফটির পথে। তার রান ১৪৬ বলে ৪৩ রান। প্রথম সেশনে খেলা হয়েছে ৩১ ওভার।

প্রথম ঘণ্টায় এই জুটি ভাঙার তিনটি পরিষ্কার সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। মায়ার্স যখন ৪৭ রানে, তখন তাইজুল ইসলামের বলে জোরালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার। বাংলাদেশ নেয়নি রিভিউ। অথচ টিভি রিপ্লেতে দেখা যায়, বল লাগছিল স্টাম্পে।

কিছুক্ষণ পরই জীবন পান মায়ার্স। তখন তার রান ৪৯। মিরাজের বলে স্লিপে ক্যাচ নিতে পারেননি নাজমুল হোসেন শান্ত। যদিও সুযোগটি ছিল কঠিন। আউট হতে পারতেন বনারও। নাঈম হাসানের একটি তীক্ষ্ণ টার্ন করা বলা লাগে বনারের প্যাডে। এবারো রিভিউ নেয়নি বাংলাদেশ। বনার বেঁচে যান ২৫ রানে।

উইকেটে টার্ন মিলছে ভালোই। ক্যারিবীয়নরা ভুগছে ভালোই। কিন্তু গুরুত্বপূর্ণ যা, সেই উইকেটের দেখা নাই। দিনের বাকি খেলা দুটো সেশন। জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের দরকার ১৯৮ রান, উইকেট আছে সাতটিই। খুব কঠিন কিছু না তাদের জন্য। ফলে দ্রুত উইকেট ফেলার বিকল্প নাই বাংলাদেশের।