Search
Sunday 22 May 2022
  • :
  • :

ইতিহাস গড়লেন ইউনিস খান

ইতিহাস গড়লেন ইউনিস খান

স্পোর্টস ডেস্ক, ১৩ অক্টোবর : মঙ্গলবার মাঠে গড়িয়েছে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার ৩ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। মরুশহর আবুধাবিতে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি। ব্যক্তিগত এক মাইলফলক অর্জনের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ছিলেন পাকিস্তানের তারকা ব্যাটসম্যান ইউনিস খান। মাত্র ১৯ রান প্রয়োজন ছিলো তার টেস্ট ক্রিকেটে পাকিস্তানের সর্বকালের সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান হওয়ার জন্য। আর ইউনিস ঠিকই গড়ে ফেললেন সেই অন্যন্য কীর্তি।

সবার উপর থেকে রেকর্ডবুক থাকা জাভেদ মিঁয়াদাদের নাম মুছে এখন নাম লেখালেন ইউনিস খান। তিনিই এখন টেস্ট ক্রিকেটে পাকিস্তানের পক্ষে সর্বকালের সেরা রান সংগ্রহ কারি ব্যাটসম্যান।

পাকিস্তানের ক্রিকেটে জাভেদ মিঁয়াদাদ এক জীবন্ত কিংবদন্তি। ‘বড় মিঁয়া’ খ্যাতি পাওয়া এই পাকিস্তানী লিজেন্ড ১৯৭৬ সাল থেকে ১৯৯৩ সাল পর্যন্ত ১২৪ টেস্ট খেলে করেছিলেন ৮,৮৩২ রান।

৮ হাজার ৮৩২ রান নিয়ে ২২ বছর ধরে রেকর্ডটা নিজের করে রেখেছিলেন মিয়াঁদাদ। ইউনিসের সামনে সুযোগ আছে প্রথম পাকিস্তানি হিসেবে টেস্টে ১০ হাজার রানের মাইলফলক ছোঁয়া। ইউনুস ক্যারিয়ারটা কতটা দীর্ঘ করতে পারেন সেটাই দেখার। এমনিতে বেশ ভালো ফর্মেই আছেন।

ইতোমধ্যে পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ টেস্ট সেঞ্চুরির (৩০টি) রেকর্ডটি নিজের করে নিয়েছেন ইউনিস খান। জাভেদ মিঁয়াদাদের মতো তিনিও অভিষেক টেস্টেই সেঞ্চুরি করার কীর্তি দেখিয়েছেন। এখন অব্দি ১০১ টেস্ট খেলে ৩০টি সেঞ্চুরিসহ ইউনিসের সংগ্রহ ৮, ৮১৪ রান।




Leave a Reply

Your email address will not be published.