Search
Friday 22 January 2021
  • :
  • :

আশরাফুলের বিবর্ণ শুরু

আশরাফুলের বিবর্ণ শুরু

স্পোর্টস ডেস্ক, ২৫ নভেম্বর : বিপিএল কেলেঙ্কারির পর দীর্ঘ নির্বাসন। নিজেকে ফিট রাখতে এ সময়ে প্রচুর কাজ করেছেন মোহাম্মদ আশরাফুল। নিষেধাজ্ঞা থেকে মুক্তি লাভের পর খেলেছেন ঢাকা প্রিমিয়ার লিগ, ন্যাশনাল ক্রিকেট লিগ। তবে এবার বঙ্গবন্ধু টি-২০ কাপে আশরাফুলের ফেরার মাহাত্মটা ভিন্ন। এখান থেকে তিনি স্বপ্ন দেখছেন পুনরায় জাতীয় দলে একবারের জন্য হলেও খেলতে।

মঙ্গলবার থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু টি-২০ কাপ। মিশন শুরু হয়েছে আশরাফুলেরও। উদ্বোধনী ম্যাচেই তার দল রাজশাহী মোকাবেলা করছে ঢাকার। কিন্তু ব্যাট হাতে ফেরাটা রঙিন হয়নি আশরাফুলের। বিবর্ণ থাকল শুরুর পথচলা। টু-ডাউনে নেমে মাত্র ৫ রান করে বিদায় নিয়েছেন তিনি। যাতে বেশ হতাশ তার ভক্ত-সমর্থককূল।

রাজশাহীর ইনিংসের সপ্তম ওভারে উইকেটে আসেন আশরাফুল। অপরপ্রান্তে ১৪ বলে ২৪ রান নিয়ে বেশ স্বাচ্ছন্দ্য ব্যাটিং করছিলেন ইমন। ফলে আশরাফুলের ওপর খুব বেশি চাপ ছিল না। সময় নিয়েই থিতু হতে চাইছিলেন। কিন্তু বেশিক্ষণ টিকতে পারলেন না।

মুক্তার আলির করা মুখোমুখি প্রথম বল ডট দিলেও দ্বিতীয় বলেই রানের খাতা খুলেন আশরাফুল। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের ওভারে সাবলীলভাবেই খেলেন সিঙ্গেল নিয়ে। কিন্তু সর্বনাশ হয় মুক্তার আলির করা নবম ওভারের শেষ বলে। অফস্ট্যাম্পের বাইরে বল পেয়ে স্কয়ার কাট করেছিলেন আশরাফুল। মনে হচ্ছিল সীমানাছাড়া হবে সহজেই। মাঝপথে বাধা হয়ে দাঁড়ান নাইম শেখ। পয়েন্ট অঞ্চলে দাঁড়িয়ে ডানদিকে ঝাঁপিয়ে বাজপাখির ক্ষিপ্রতায় বলটি লুফে নেন নাঈম। ফলে ৯ বলে ৫ রান করে সাজঘরে ফিরতে হয় আশরাফুলকে।