Search
Tuesday 24 May 2022
  • :
  • :

আরো ৩ মামলায় সাংবাদিক শওকতের জামিন

আরো ৩ মামলায় সাংবাদিক শওকতের জামিন

ঢাকা : নাশকতার আরো তিন মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন জাতীয় প্রেসক্লাবের ২ বারের সাবেক সভাপতি সাংবাদিক শওকত মাহমুদ।

এ বিষয়ে দায়ের করা আলাদা আলাদা আবেদনের শুনানী করে বিচারপতি এম.ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।

সাংবাদিক, শারিরীক অসুস্থ্যতা ও এ সকল মামলায় সুনির্দিষ্ট অভিযোগ না থাকা এবং মামলাগুলোর প্রাথমিক তথ্য বিবরনীতে নাম না থাকার বিষয়গুলো বিবেচনায় নিয়ে আদালত তাকে জামিন দিয়েছেন বলে তার আইনজীবীরা।

শওকতের আইনজীবী বলেন, আমরা আদালতে বলেছি, শওকত মাহমুদ জাতীয় প্রেসক্লাবের দুই বারের সাবেক সভাপতি, সাংবাদিক নেতা, তিনি শারীরিকভাবে অসুস্থ্য, তার বিরুদ্ধে দায়ের করা এ মামলাগুলোতে সুনির্দিষ্ট কোনো তথ্য প্রমান নেই। আদালত আমাদের আবেদনের কথা বিবেচনায় নিয়ে জনাব শওকত মাহমুদ জামিন দিয়েছেন। তিনি বলেন, আদালত এই সাংবাদিক নেতাকে ছয় মাসের অন্তবর্তিকালীন জামিন মঞ্জুর করেছেন। একইসঙ্গে কেন তাকে স্থায়ী জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে ৪ সপ্তাহের রুল জারী করেছেন আদালত।

আদালতে আসামীপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মাসুদ রানা।

মামলার বিবরণ থেকে জানা যায়, চলতি বছরের জানুয়ারী রাজধানীর বিভিন্ন থানায় গাড়ী পোড়ানো, পেট্রোল বোমা ছুড়ে মারা ও এসকল নাশকতার কাজে হুকুমের অভিযোগ এনে তিনিটি মামলা শওকতের বিরুদ্ধে দায়ের করে পুলিশ।
গত ১৮ সেপ্টেম্বর নাশকতার মামলায় শওকত মাহমুদকে গ্রেপ্তার করে পুলিশ।

এরপর বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে দফায় দফায় তাকে রিমান্ডে নেয়া হয়। তাকে এ পর্যন্ত মোট ২০টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এর মধ্যে ৫ টি মামলায় তিনি জামিনে আছেন। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে বন্দি রয়েছেন শওকত মাহমুদ।




Leave a Reply

Your email address will not be published.