Search
Wednesday 17 January 2018
  • :
  • :

আজ ফের হাজিরা দেবেন খালেদা জিয়া

আজ ফের হাজিরা দেবেন খালেদা জিয়া

ঢাকা, ৪ জানুয়ারি : জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় হাজিরা দিতে আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিশেষ আদালতে যাবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার পক্ষে ৭ম দিনের যুক্তি উপস্থাপন করবেন আইনজীবী এজে মোহাম্মদ আলী। এছাড়াও জিয়া চ্যারিচেবল ট্রাস্ট দুর্নীতি মামলারও যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য রয়েছে বৃহস্পতিবার।

এর আগে বুধবার তার আইনজীবী এ জে মোহাম্মদ আলী ৬ষ্ঠ দিনের মতো জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় তার পক্ষে যুক্তি উপস্থাপন করেন। এদিন তার যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় সময় প্রার্থনা করলে আদালত বৃহস্পতিবার পরবর্তী দিন ধার্য করে।

মামলার নথি থেকে জানা গেছে, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় একটি মামলা দায়ের করে।

এছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে দুদক ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় আরও একটি মামলা দায়ের করে।