Search
Friday 21 September 2018
  • :
  • :

আইপিএলে অবহেলিত গেইল বুঝিয়ে দিলেন, এখনও হারিয়ে যাননি!

আইপিএলে অবহেলিত গেইল বুঝিয়ে দিলেন, এখনও হারিয়ে যাননি!

স্পোর্টস ডেস্ক, ১৫ এপ্রিল : টি২০ ক্রিকেটে গেইল ঝড় তোলেননি- এমনটি হয়েছে খুব কম। তাই টি২০’র বড় এক পোস্টার ক্রিস গেইল। ১০ হাজারের বেশি রান করেছেন স্বল্প ওভারের এই ক্রিকেটে।

অথচ ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটসম্যান আইপিএলের ১১তম আসরে দলই পাচ্ছিলেন না। রয়েল চ্যালেঞ্জার্স তাকে ছেড়ে দিলে এবারের আইপিএল খেলতে পারবেন কিনা- সেই শঙ্কায় ছিলেন টি২০ তে ১৮ সেঞ্চুরির মালিক এই ওপেনার।

শেষ পর্যন্ত কিংস ইলেভেন পাঞ্জাব তাকে ২ কোটি রূপিতে দলে নিয়েছে। প্রথম ম্যাচে তো দলেই জায়গা পাননি তিনি। তবে রবিবার দলের হয়ে গেইল দেখিয়েছেন এখনও হারিয়ে যাননি তিনি। ব্যাট হাতে এখনও তিনি বোলারদের বুকে কাঁপন ধরাতে পারেন।

এদিন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি টসে জিতে পাঞ্জাবকে ব্যাটে পাঠান। ব্যাটে নেমে দারুণ শুরু করে পাঞ্জাব। কেএল রাহুল এবং গেইল শুরুতেই ঝড় তোলেন। ২২ বলে ৩৭ রান করে দলীয় ৯৬ রানে ফিরে যান রাহুল। এরপরও চলে ‘গেইল ঝড়’।

গেইল করেন ৩৩ বলে ৬৩ রান। স্টাইক রেট চোখে লাগার মতো। ১৯০ স্টাইক রেটে রান তোলেন তিনি। মেরেছেন চারটি ওভার বাউন্ডারি ও সাতটি চার। নিজের ৬৩ রানে যখন আউট হন তখন দলের সংগ্রহ ১১ ওভার ৩ বলে ২ উইকেটে ১২৭। দলের জন্য অসাধারণ এই ইনিংস খেলে গেইল আবারো যেন বুঝিয়ে দিলেন তিনি ‘বাতিল’ হয়ে যাননি।