Search
Tuesday 24 May 2022
  • :
  • :

অস্ট্রেলীয়র পায়ে আঁকা হিন্দু দেবীর উল্কি নিয়ে ভারতে বিতর্ক

অস্ট্রেলীয়র পায়ে আঁকা হিন্দু দেবীর উল্কি নিয়ে ভারতে বিতর্ক

আন্তর্জাতিক ডেস্ক : এক অস্ট্রেলীয় অভিযোগ করেছেন তার পায়ে আঁকা হিন্দু দেবতার উল্কির কারণে তাকে এক রেস্তোঁরায় হেনস্থার শিকার হতে হয়েছে।

পুলিশ বলছে ওই ব্যক্তি শহর ছেড়ে চলে গেছেন।

ঘটনাটি ঘটেছে দক্ষিণ ভারতের ব্যাঙ্গালোর শহরে।

ম্যাথিউ গর্ডন নামে ওই ব্যক্তি বলেছেন তার হাতে আঁকা ওই ছবির কারণে তাকে ও তার বান্ধবীকে শহরের একটি রেস্তোঁরায় হয়রানি করা হয় এবং তাকে থানায় গিয়ে ক্ষমা চেয়ে চিঠি লিখতে বাধ্য করা হয়।

তবে ব্যাঙ্গালোর পুলিশ বিবিসি হিন্দিকে জানায় ওই ব্যক্তিকে ক্ষমা চেয়ে কোনোরকম চিঠি লিখতে বাধ্য করা হয় নি।

ভারতে অস্ট্রেলীয় দূতাবাস থেকে দেওয়া এক বিবৃতিতে অস্ট্রেলীয় নাগরিকদের স্থানীয় রীতিনীতি ও আচার সম্পর্কে যথাযথ গবেষণা করার অনুরোধ জানানো হয়েছে।

ব্যাঙ্গালোর পুলিশ বলছে তারা ঘটনাটা তদন্ত করে দেখছে।

স্থানীয় সংবাদমাধ্যমকে মিঃ গর্ডন বলেন একদল লোক তাদের রেস্তোঁরায় হেনস্থা করতে শুরু করেন, যাদের রাজনৈতিক দলের সদস্য বলে মনে হয়েছে।

”এদের একজন আমার কাছে এসে আমার উল্কি নিয়ে প্রশ্ন করে। কিছুক্ষণের মধ্যেই তারা আমাদের ঘিরে ফেলে এবং বলে আমার পায়ের চামড়া ছাড়িয়ে ওই ছবি তুলে ফেলবে।”

মিঃ গর্ডনকে হয়রানি যারা করেছিল তাদের মধ্যে একজন রমেশ ইয়াদব বিজেপির স্থানীয় কর্মী।

তিনি অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছেন।

পুলিশ মিঃ গর্ডনকে ক্ষমা চেয়ে যে চিঠি লিখতে বাধ্য করেছিল বলে তিনি অভিযোগ করেছেন তার কপি মিঃ গর্ডন তার ফেসবুক পাতায় পোস্ট করেছেন।

”আমার চামড়ায় আমি কী ছবি উল্কি করিয়েছি তার জন্য আমাকে ক্ষমা কেন চাইতে হবে এবং হয়রানিরই বা শিকার হতে হবে?” লিখেছেন মিঃ গর্ডন। সূত্র : বিবিসি




Leave a Reply

Your email address will not be published.