Search
Monday 10 August 2020
  • :
  • :

অনুশীলনে নামছে মুশফিকরা

অনুশীলনে নামছে মুশফিকরা

স্পোর্টস ডেস্ক, ১৮ জুলাই : কঠোর নিয়ম-কানুনের মধ্য দিয়ে আগামীকাল রোববার থেকে শুরু হচ্ছে টাইগারদের অনুশীলন। করোনাভাইরাসের কারণে দীর্ঘ চার মাসের অনাকাঙ্ক্ষিত ছুটি শেষে এবার মাঠে ফেরার পালা। যদিও দলগত নয় একক অনুশীলনে নামবে মুশফিকুর রহিম, ইমরুল কায়েসরা।

জুনের প্রথম সপ্তাহে বেশ কিছু সিনিয়র খেলোয়াড় একক অনুশীলনের অনুমতি চাইলেও সেসময় মাঠ প্রস্তুত ছিল না বলে না করে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এরপর জুনের শেষে দ্বিতীয় দফায় অনুমতি মিললেও দেশের করোনা পরিস্থিতির কথা বিবেচনায় এনে খেলোয়াড়দের নিরুৎসাহিত করা হয়। তবে মুশফিকুর রহিম এককভাবে অনুশীলন শুরু করেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের মাঠে।

এবার ক্রিকেটারদের একক অনুশীলনের জন্য শের ই বাংলা স্টেডিয়ামসহ চারটি স্টেডিয়াম খুলে দিয়েছে বিসিবি। যদিও মাত্র ৯ জন ক্রিকেটার অনুশীলনের জন্য সাড়া দিয়েছেন। তারা ঢাকায় মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, ইমরুল কায়েস ও শফিউল ইসলাম। সিলেটে সৈয়দ খালেদ আহমেদ ও নাসুম আহমেদ। খুলনায় মেহেদী হাসান ও নুরুল হাসান এবং চট্টগ্রামে নাঈম হাসান।

শের ই বাংলায় সকাল ৯ টা, ১০টা, সাড়ে ১১টা ও ১২টা এই তিন শিফটে ভাগ হয়ে অনুশীলন করা যাবে। সিলেটে ৯টা, ১১টা, খুলনায় ৯টা, সাড়ে ১০টায়য় ও চট্টগ্রামে সাড়ে ১০টায়।

বেশ কিছু নিয়ম-কানুন বেঁধে দেয়া হয়েছে গণমাধ্যম কর্মীদের ক্ষেত্রেও। ফটো ও ভিডিও সাংবাদিকদের অনুমতি দেয়া হয়েছে মাঠে আসার তবে সেটি মাঠের ১ নম্বর গেট দিয়ে সকাল ৯টা থেকে ১২টার মধ্যে প্রবেশ করার অনুমতি দেয়া হয়েছে।

মাঠে প্রবেশের পূর্বে শরীরের তাপমাত্রা মাপা ও সেনিটাইজ করা বাধ্যতামূলক এবং সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বলা হয়েছে। খেলোয়াড়দের সংস্পর্শে বা একক সাক্ষাতকার নেয়া যাবে না বলেও জানিয়ে দেয়া হয়েছে বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে।