Search
Monday 24 February 2020
  • :
  • :

অজিদের হারিয়ে সিরিজে ফিরল ভারত

অজিদের হারিয়ে সিরিজে ফিরল ভারত

স্পোর্টস ডেস্ক, ১৮ জানুয়ারি : ইংল্যান্ড বিশ্বকাপের পরে টেস্ট এবং টি-২০ সিরিজের ধুম চলছে। এরই মধ্যে ওয়ানডে সিরিজ খেলতে ভারতে এসে স্বাগতিকদের প্রথম ম্যাচে নির্মমভাবে হারায় অস্ট্রেলিয়া। জয় তুলে নেয় ১০ উইকেটে। তবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়ে সিরিজে ফিরেছে ভারত।

রাজকোটে সেঞ্চুরির আক্ষেপ পুড়িয়েছে দু’দলকেই। অফ ফর্মে চলে যাওয়া শেখর ধাওয়ান এই সিরিজ দিয়ে আবার ফর্মে ফিরেছেন। তিনি ৯৬ রানের ইনিংস খেলে আক্ষেপ নিয়ে ফেরেন। সেই খেদ থেকে যায় ৭৮ রানে আউট হওয়া কোহলিরও। শেখর-কোহলিদের পাল্টা দেওয়া স্টিভ স্মিথ ফিরে যান ৯৮ রান করে। সঙ্গে দল জয়ের ভরসাও হারায়।

টস জিতে অস্ট্রেলিয়া এ ম্যাচে শুরুতে বল করার সিদ্ধান্ত নেয়। প্রথম ম্যাচে হেরে চাপে থাকা ভারত এ ম্যাচে তোলে ৩৪০ রানের পাহাড় রান। ধাওয়ান-কোহলির সঙ্গে পাঁচে নেমে ৫২ বলে ৮০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন লোকেশ রাহুল। তিনটি ছক্কার সঙ্গে ছয়টি চার মারেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে লেগ স্পিনার অ্যাডাম জাম্পা ৩ উইকেট নেন। দুটি উইকেট দখল করেন কেন রিচার্ডসন।

ভারতের বড় রানের লক্ষ্যে নেমে শেষ ওভারে এসে ৩০৪ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। সফরকারীদের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ বড় রান পাননি। তবে স্টিভ স্মিথ সেঞ্চুরি ছুঁইছুঁই ইনিংস খেলে ফেরেন। তার আগে ফেরেন মার্নাস লাবুশেনে। তিনি করেন ৪৬ রান। লাবুশেনের পরে স্মিথ ফিরতেই অজিদের আশা শেষ হয়ে যায়। অ্যালেক্স কেরি-অ্যাস্টন আগাররা দলকে জিতিয়ে ফিরতে পারেননি। ভারতের হয়ে তিন উইকেট নেন মোহাম্মদ শামি। কুলদীপ যাদব, নভদীপ সাইনি ও রবীন্দ্র জাদেজা নেন দুটি করে উইকেট।